কৃতজ্ঞতা প্রকাশ

" যে ব্যক্তি মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে না সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।"
- (আবু বকর (রা) হতে বর্ণিত, বুখারী শরীফ)
আসেন, এই ব্র্যান্ডের পেছনের মানুষগুলা আজকে যাদের সাহায্য নিয়ে এতোদূর আসছে তাঁদের কথা বলি। সমস্ত প্রশংসা আল্লাহ তা’আলার, মানুষ তো শুধু উসিলা মাত্র!

সবার আগে যার কথা বলতে হয় তিনি হচ্ছেন, আহমেদ নাছের কাওসার ভাই। নিজে একটা আইটিফার্মের মালিক আর বিরাট বড় ব্যবসায়ী। এই উদ্দ্যোগটা খাতা কলমে আইডিয়া ডেভেলপ থেকে শুরু করে আজকে বাস্তবে এই অবস্থানে আসার ক্রেডিট আলহামদুলিল্লাহ্‌ তাঁরই।

দিনের পর দিন ছোট থেকে ছোট কারেকশন নিয়েও যাকে ওয়েবসাইট নিয়ে প্যারা দিছি- মুনতাসির আর রাহী ভাই। আইইউটি থেকে পাশ করা এই কম্পিউটার ইঞ্জিনিয়ার এতো সুন্দর একটা আন্তর্জাতিক মানের প্রফেশনাল ওয়েবসাইট করে দিবেন, কখনো কল্পনাও করি নাই।যখন যেইটা চাইছি, হাসি মুখেআমাদের সব আবদার শুনে গেছেন তিনি।

আইবিএ’র স্টুডেন্ট রেজাউন নবী। একটা আন্টারপ্রেনিউয়ারশিপ কীভাবে শুরু করে, কীভাবে কাজ করে, শুরু করার পর কি করতে হয়, কি করতে হয় না, কি কি ব্যাপার লক্ষ্য রাখতে হয়- প্রায় সব ব্যাপারে সাজেশন দিয়ে ব্যবসায় প্রশাসনের ছাত্র হিসেবে নিজের যোগ্যতা দেখিয়েছে।

মুহাইমিনুল ইসলাম রুশো- আমাদের লোগো ডিজাইনার। খুবই ক্রিয়েটিভ একজন মানুষ। ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন। ভাইয়ের ডিজাইন করা সব কাজই সুন্দর। ক্লায়েন্টের মনমতো না হওয়া পর্যন্ত কাজ করতেই থাকেন।একেবারে প্রফেশনাল যাকে বলে।
আরও যাঁদের কথা বলতে হয় তাঁরা হচ্ছেন– সানাউল্লাহ ভাই, ফটোগ্রাফার সেজান মাহমুদ, গ্রাফিক্সের কাজ করে দেয়া গাজী রাফসান জানি সৈকত,নাইম ভাই এবং বিভিন্ন ব্যাপারে সাহায্যকারী আসিফ জুবায়ের ভাই আর তাজমির হামিদ ভাই।
কোন কিছুর বিনিময় ছাড়া তাঁরা যে যেভাবে পাশে ছিলেন, তার পুরষ্কার একমাত্র আল্লাহই দিবেন। অনেক বেশি কৃতজ্ঞ তাঁদের প্রতি।
এরপর বলি ইনভেস্টরসদের কথা। কিছু তথ্য আর মুখের কথার উপর ভিত্তি করে তাঁরা যেভাবে বিনিয়োগ করেছেন, সত্যিই প্রশংসনীয়। ইন শা আল্লাহ্‌, সব সময় এইভাবেই পাশে থাকবেন তাঁরা।
লাস্ট বাট নট লিস্ট, প্রিয় ক্রেতাগণ। আজকে আপনারা আছেন দেখেই আপনাদের উপর নির্ভর করে দাঁড়িয়ে আছে এই ব্র্যান্ড!
সবাইকে আবারও মন থেকে ধন্যবাদ দিয়ে শেষ করছি। 

#Masabah
#LoveTrustReliability